ঈদে বেঙ্গল ফাউন্ডেশন-নিবেদিত গানের ৪টি নতুন অডিও অ্যালবাম

সংগীতের পরিচর্যা অব্যাহত রাখার ধারাবাহিকতায় এবার ঈদ উপলক্ষে সুশীল শ্রোতাগোষ্ঠীর জন্য বেঙ্গল ফাউন্ডেশন নিয়ে এসেছে ৪টি নতুন অডিও অ্যালবাম। প্রকাশিত অ্যালবামগুলো হলো –

১। মর্মের মাঝে – সাইফুল ইসলামের কণ্ঠে বিজয় সরকারের ইসলামী গান
যন্ত্রানুষঙ্গ পরিচালনা মানব মুখার্জী। অ্যালবামটিতে সংকলিত গানের তালিকা ‘নবী নামের নৌকা’, ‘কি যেন কি দিলে রে আলাø’, ‘জ্বেলে মর্মের মাঝে’, ‘এবার ফেলে দিয়ে মায়ার বোঝা’, ‘নামহারা ঐ ওই নদীর কিনারা’, ‘তুমি জান না রে বাঁশি’, ‘তোমার কাছে যখন থাকি ’ এবং ‘তোমার একটি দিনের একটু পরশ ’।

২। চামেলি তোমারই চাঁদ – শারমিন সাথী ইসলামের কন্ঠে সুরসাগর হিমাংশু দত্ত সুরারোপিত বিরহমিলন গীতি
যন্ত্রানুষঙ্গ পরিচালনা দূর্বাদল চট্টপাধ্যায়। অ্যালবামটিতে সংকলিত গানের তালিকা ‘রাতের ময়ুর ছড়ালো যে পাখা’, ‘নিশীথে চলে হিমেল বায়’, ‘বরষার মেঘ নামে’, ‘ঝরানো পাতার ফাঁকে’, ‘ছিল চাঁদ মেঘের পারে’, ‘ঊষার উদয় ক্ষণে’, ‘চামেলি, তোমারি চাঁদ’, ‘চাঁদ কহে, চামেলি গো’, ‘চাঁদ ভোলে নাই চামেলিরে’ এবং ‘প্রেমের না হবে ক্ষয়’।
৩। কাহার তরে – সোহিনী মুখোপাধ্যায় পলার কন্ঠে রবীন্দ্রনাথের গান
যন্ত্রানুষঙ্গ পরিচালনা দূর্বাদল চট্টপাধ্যায়। অ্যালবামটিতে সংকলিত গানের তালিকা ‘তোমরা যা বল তাই বলো’, ‘আমি নিশিদিন তোমায় ভালোবাসি’, ‘পুস্পবনে পুস্প নাহি, আছে অন্তরে’, ‘আমার এ পথ’, ‘মম দুঃখের সাধন’, ‘সকলই ফুরালো স্বপনপ্রায়’, ‘আরো একটু বসো তুমি’, ‘বন্ধু, রহো রহো সাথে’, ‘তুমি তো সেই যাবেই চলে’ এবং ‘তবু মনে রেখো যদি দূরে যাই চলে’।
৪। অ্যান ওড্ টু বেনারস – শুচিশ্রী রায়ের কন্ঠে ঠুমরি
বড়ি মোতি বাই, রসুলন বাই, সিদ্ধেশরী দেবী ও কাশী বাইকে নিবেদিত পূরব অঙ্গের ঠুমরির অ্যালবামটিতে সংকলিত গানের তালিকা ‘এরি ঠইয়া মোতিয়া’, ‘এ গুইয়া মোসে ভরাওবে গাগারিয়া’, ‘কংকর মোহে লাগ যাইহে নার’, ‘তেরি কতিলি নিগাহো নে মারা’, ‘ভিগ যাউঁ ম্যায় পিয়া’ এবং ‘মুরলিয়া কৌন গুমান ভরে’।

প্রাপ্তিস্থান : আজিজ সুপার মার্কেটে সুরের মেলা; শাহবাগে পাঠক সমাবেশ; বসুন্ধরা শপিং কমপ্লেক্সে গীতাঞ্জলি; বনানী ও ধানমন্ডি অরণ্য ক্রাফট্স; বেঙ্গল বই, ১/৩ লালমাটিয়া, ব্লক ডি; ধানমন্ডি রাপা প্লাজা হলিউড; গুলশান-১ কুমুদিনী হ্যান্ডিক্রাফট্স; চট্টগ্রামে বাতিঘর ও লালখান বাজারে রাগেশ্রী; সিলেটে বইপত্র জিন্দাবাজার ও অন্যান্য বিক্রয়কেন্দ্রে।

Enter your keyword