হামিদুর রাহমান পুরস্কার ২০১৮

28 March 2019

পঞ্চাশের ও ষাটের দশকের কীর্তিমান শিল্পী, কেন্দ্রীয় শহীদ মিনারের স্থাপত্য-নকশার প্রধান রূপকার ও আধুনিক শিল্প-আন্দোলনের অন্যতম ব্যক্তিত্ব হামিদুর রাহমানের স্মৃতি রক্ষার্থে তাঁর পরিবারের পক্ষ থেকে ‘হামিদুর রাহমান পুরস্কার’ ২০০৭ সাল থেকে প্রবর্তন করা হয়েছে। এ পুরস্কার প্রদানের সার্বিক ব্যবস্থা ও পরিচালনার দায়িত্বে রয়েছে বেঙ্গল ফাউন্ডেশন।

আমরা অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি যে বাংলাদেশে শিল্পচর্চায় গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য শিল্পী হামিদুর রাহমানের পরিবার এবং ‘হামিদুর রাহমান পুরস্কার’ মনোনয়ন পরিষদের পক্ষ থেকে সর্বসম্মতিক্রমে ২০১৮ সালের ‘হামিদুর রাহমান পুরস্কার’-এর জন্য কীর্তিমান স্থপতি বশিরুল হককে মনোনীত করা হয়েছে। বাংলাদেশে স্থাপত্যচর্চার বিকাশে বশিরুল হক গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। স্থাপত্যচিন্তার বহুকৌণিক ক্ষেত্রে তাঁর সৃজন-উদ্যোগ নবীন স্থপতিদের সর্বদা বৃহত্তর জীবনভাবনায় অনুপ্রাণিত করেছে।

২৮ মার্চ ২০১৯ বৃহস্পতিবার সন্ধ্যা ৬ টায় ছায়ানট মিলনায়তনে (বাড়ি-৭২, সড়ক-১৫/এ, ধানমন্ডি, ঢাকা) এ পুরস্কার প্রদান করা হবে। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বরেণ্য শিল্পী মনিরুল ইসলাম, স্থপতি নাহাস খলিল এবং সাবেক রাষ্ট্রদূত মুহম্মদ কামালুদ্দিন।

অনুষ্ঠানটি সবার জন্য উন্মুক্ত। আপনি আমন্ত্রিত।

Enter your keyword